পেওনার ভেরিফিকেশনের নতুন পদ্ধতি ১০০% কার্যকর

0
611

পেওনার এখন তাদের ভেরিফিকেশন পদ্ধতি পরিবর্তন করেছে। আগে যেমন আমরা স্মার্ট এনআইডি কার্ডের শুধুমাত্র দুই পার্শ্বের ছবি দিয়ে সম্পূর্ণ একাউন্ট ভেরিফাই করতে পারতাম এখন আর তা কার্যকর হবে না। এখন তার যৌক্তিক পরিবর্তন হয়েছে।

যৌক্তিক পরিবর্তন এজন্যই বলছি- আগের পদ্ধতিতে যে কেউ অন্য জনের এনআইডি কার্ডের শুধুমাত্র ছবি তুলেই একাউন্ট করতে পারতেন। যা প্রতারণা করার একটি সহজ উপায়। এখন যে পদ্ধতি তারা চালু করেছে তার মাধ্যমে যার এনআইডি কার্ড তাকে ছাড়া কোন ভাবেই একাউন্ট ভেরিফাই করা যাবে না। এই পদ্ধতি অনেক আগেই ছিল কিন্ত এখন তা আর একটু পরিবর্তন করে চালু হয়েছে।  সম্পূর্ণ পদ্ধতি নিচে আলোচনা করছি। 

১। Governmental Photo ID Verification  –  এই বাটনে ক্লিক করে শুধুমাত্র এনআইডি কার্ডের দুই পার্শ্বের ছবি দিতে হয়। ছবিগুলো এমন ভাবে দিতে হবে যে জুম করলে এনআইডি কার্ডের নাম্বার ও নাম স্পস্ট বোঝা যায়। ভালো মোবাইল দিয়ে ছবি তুলবেন বা স্ক্যানার মেশিন দিয়ে স্ক্যান করলে আরো ভালো হয়।

২। Additional ID Verification –  এই পদ্ধতিটি নতুন চালু হয়েছে। এর মাধ্যমে যান এনআইডি তার সম্মতি পাওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়। ছবিটি হবে নিচের নমুনা মোতাবেক-

Example of Payoneer Additional ID Verification
Example of Payoneer Additional ID Verification

উপরের ছবির মত করে ছবি তুলতে হবে যেন- আইডি কার্ড/পাসপোর্ট/ড্রাইভিং লাইসেন্স এর নাম্বার বোঝা যায় এবং যেদিন পেওনারে সাবমিট করবেন সেদিনের তারিখ বড় করে সাদা কাগজে লিখতে হবে যে স্পস্ট বোঝা যায়। মোটা কালিতে লিখলে ভালো হয়।

৩। Update Address – এই অপশনটা সবার একাউন্টে আসেনা। অনেক সময় অনেকের একাউন্টে আসে যখন আপনার দেওয়া ঠিকানাটা সঠিক বা নিয়ম অনুযায়ি হয়না তখন এইটা আপডেক করতে বলে। নিচের নমুনা মোতাবেক ঠিকানা লিখতে হবে-
Address Line 1- Village-Adarshapara, PO-Uttarpur
Address Line 2- PS-Poba
City- Rajshahi
Zip Code-1248
এভাবে লিখে আবার সাবমিট করবেন। ঠিকানা যেন আপনার এনআইডি কার্ড/পাসপোর্ট/ড্রাইভিং লাইসেন্স এ উল্লেখ করা ঠিকাানার মত হয়।

৪। Business Verification – এখানে আপনার গ্লোবাল পেমেন্ট সারভিসের জন্য তথ্য দিতে হয়। আপনাকে কেন অন্যজন পেমেন্ট করবে তার বিস্তারিত তথ্য। এখানে ওয়েবসাইট লিংক হিসেবে আপনি যে সাইটের রেফারেন্স দিয়ে কার্ড অর্ডার করেছেন সেই সাইটে লগইন করে প্রফাইল এ ক্লিক করলে যে লিংক আসবে সেটাই দিবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.